ও আমার প্রাণেশ্বরী...
আকুল প্রাণে শুধু ডেকেই মরি,
তবু পাইনা তোমার মন-
সেই না তুমি বল্লে আমায়...
হারিয়ে পাওয়া সাত রাজার এক ধন-
আমি তোমার কতই না আপনজন?!
তবু পাইনা তোমার মন?...


আজ তোমার জীবনে ফুলের মেলা;
আমি কাঁদি সাহারায়,
ওগো ফুলু তুমি কি জানো আমি কত অসহায়?!
তবু তোমার জীবনে হাসি গানের মেলা?
আমি ভাসি সাহারায়!


আমার পকেট আজ তেপান্তর;
দিকবিদিক শূন্য...০০০
তবু তোমার চাহিদা রকেটে চড়ে;
রঙে রসে অনন্য!
ধুত্তর!... এই পয়লা বোশেখ মাঝ মাসেতেই আসে
গিন্নি আর পাড়া পড়শিরা গাল ভরা হাসি হাসে,
পাওনাদারও কার্ডটা ধরিয়ে প্রাণ দিয়ে ভালোবাসে!
      
      শুভ নববর্ষ!* ভালো আছেন দাদা, আসবেন?


কি বিপদ...! ব্যাটা নববর্ষ তবু ১৫ তারিখেই আসে!
পেনাল্টিতে গোল ঠুকে দেয়, নববর্ষেরই মাসে!


বিদ্রঃ- কিছু প্রচলিত কথা আর বাকিটা আমার কাব্যর বানীতে জড়ানো আজকেই আমার এই নিবেদন -


               *** বৈঠকি কবিতা ***


আশাকরি... এই মজার কবিতাটি, তোমাদের মনে তাঁর জায়গা সে নিজেই করে নেবে?!
আর,কি ভালো লাগলে মহারাজকে জানাতে ভুলনা!


ধন্যবাদান্তে...                              মহারাজ!*