রচনা কাল – ০২-১২-২০০৭


জোছনা বিহীন আঁধার রাতে
পৃথিবীর চেহারাটাই কেমন পালটে যায়!
আকাশে অগণিত তারার ঔজ্জল্যে
এবং এলোমেলো বাতাসে
কেমন স্বপ্নের মত মনে হয়!
নিশাচর প্রাণীরা রাতের আঁধারে
কেমন নিঃসংকোচ দুর্বার হয়ে উঠে।
রাত শেষে দিনের আলোয়
টকটকে লাল সূর্যচ্ছটায় ঝলমলে পৃথিবীটা
আবার নুতন ভাবে শুরু করে পথ চলা।
যথা নিয়মে চলতে থাকে সংযোজন-বিয়োজন,
অতঃপর এভাবেই প্রতিনিয়ত চলতে থাকে
সুখ দুঃখ  হাঁসি কান্নার ইতিহাস!