রচনা কাল - ১৪-২-২০১১


নববর্ষ কি শুধুই আনন্দ উল্লাস?
নাকি বিগত বছরের আনন্দ বেদনার
চুলচেরা বিশ্লেষণ শেষে সামনে চলা?
এ উপলক্ষে দিনভর চলে আননদ উল্লাস,
পান্তা-ইলিশ আরও কত কি!
নিরন্ন অসহায় মানুষের মুখ
সে উল্লাসে কারও মনে পড়ে কি?
সবাই কি এ শপথ নিতে পারিনা
আর নয় হানাহানি; হিংসা বিদ্বেষ,
আমরা সবাই এগুবো সবার হাত ধরে!
সারা দেশবাসী এক সাথেই বাঁচবো।
দেখনা চেষ্টা করে একবার
একে অপরকে বিশ্বাস করে -
গড়তে পারি কিনা সুন্দর বাংলাদেশ!