ঘন ঘাসে ভরা সাদাসিধে ওই সমাধিটা যেন কার
কে যেন বলল, ওই সমাধিটা সা’জাহান দুহিতার,
মরণের আগে মোগল দুহিতা বলেছিল সকলের,
মম  সমাধিতে থাকেনাকো যেন মহামূল্যের ঘের।
ঘাস ছাড়া যেন থাকেনাকো কোন সমাধির বর্ণন,
আমার মত নিঃস্ব দীনার সেইতো শ্রেষ্ঠ আচ্ছাদন!
(সংক্ষেপিত)