রচনা কাল - ০৩-১২-২০১২


দিন যায় রাত আসে
কল্পনায় কত কিছু ভাসে।
পাল বিহীন নাও নদীতে ভাসাই
একুল ওকুল কিছু জানা নাই।
ভবিষ্যৎ আমার জানিনা
নিয়ম শৃঙ্খলা কিছু মানিনা।
আকাশ কুসুম কল্পনায় বিভোর
ভাবনায় কোন ক্লান্তি নাই মোর।
নিশুতি রাতে ঘুম ভেঙ্গে যায়
শিয়রে মরণ ডাকে আয় আয়।
চিন্তার এলোমেলো ভুত সামনে দাঁড়ায়
প্রসারিত হাত সামনে বাড়ায়।
আমার আমিকে বার বার বলি
এসনা কঠিন বাস্তব মেনে চলি।
স্বার্থের চিন্তা আর না আর না
থামাতে আমায় কেউ করেনা মানা।
এতটা বছর পেরিয়ে এলাম
বুঝলামনা এসব কি যে লিখলাম!
বিকল্প নেই কোন যেতে হবে সব ছেড়ে
ওই বুঝি ওপারের তরী দ্রুত এল ধেয়ে!