তারা দুর্জয় তারা দুর্জয়
রক্ত দিয়ে এনেছিল যারা
বাংলার বিজয়,
যারা চলেছিল দুর্গম পথে
যারা মানে না সত্যের পরাজয়
তারা দুর্জয়।
তারা দুর্জয় তারা দুর্জয়
রক্ত স্রোতে ভেসেও যারা
করেনিকো ভয়,
বজ্রের মত যাহাদের গর্জন
যাহাদের স্বপ্ন ছিল অসীম
তারা দুর্জয়।
তারা দুর্জয় তারা দুর্জয়
যারা মৃত্যুকে মানতে পারে
রাখবে না সংশয়,
যারা করেছিল অপরের কল্যাণ
দিয়েছিল নিজ জান খান্দান
তারা দুর্জয়।
দীর্ঘ নয় মাস পর যারা
দেখিয়েছিল নতুন সূর্যের আগমন
তারা করেনিকো ভয়,
যারা ভুলেনি মায়ের দুঃখ কান্না
দেখতে চেয়েছে শিশুর হাসি
শুধু তারা দুর্জয়।
যারা এনেছিল বাংলার বিজয়।
===¤===