আমার আর ভাল্‌লাগেনা
চার দেয়ালের মাঝে,
সদা আমার মন ছুটে যায়
পল্লি গাঁয়ের সাজে।
ভাল্‌লাগেনা নগর জীবন
শহর কোলাহল,
দেখতে চাই মোর পল্লি গাঁয়ের
পাখ পাখালির দল।
ভাল্‌লাগেনা দালান কোঠা
নগরের হালচাল,
ভাল্‌লাগে মোর পল্লি গাঁয়ের
কৃষাণ বেশী বাঙ্গাল।
ভাল্‌লাগেনা ব্যান্ড আর পপ
রকিং সকিং গান,
শুনতে চাই মোর পল্লি গাঁয়ের
বাউলা গানের টান।
ভাল্‌লাগেনা নগর কেন্দ্রীক
যানবাহনের ডাক
ভাল্‌লাগে মোর পল্লি গাঁয়ের
কোকিল শ্যামার হাঁক।
আমার আর ভাল্‌লাগেনা
মন করে আঞ্চান,
যাব আমার পল্লি গাঁয়ে
হৃদয়ে লাগছে টান।