১/


কোকিল ডাকে কুহু কুহু
আল্লাহু        আল্লাহু ৤
কবুতর ডাকে বাক বাকুম
নামাজ পড় ছাড় ঘুম ৤
২/
তুফান বহে শাঁই শাঁই
আল্লাহ ছাড়া রক্ষা নাই ৤
রাব্বী জিদনী এলমান
আল্লাহ এলেম কর দান ৤


৩/
আমরা নই কাংগালী
আমরা বীর বাংগালী৤
বাংগালীরা বীর জাতী
পৃথিবীময় তার ক্ষ্যাতি ৤


৪/
বাঙলার জাতীয় বীর
মাওলানা তিতুমীর৤
হাজী শরীয়তও দুদু পীর
হাজী মহসীন দানবীর ৤
রব িঠাকুর বিশ্ব কবি
কাজী নজরুল বিপ্লবী ৤
গরীবের মা বাপ শেরে বাঙলা
ঢাকার গৌরব সলীমুল্লাহ ৤
পন্ডিত ডক্টর শহীদুল্লাহ,
ধর্মবীর মুন্সি মেহেরউল্লা৤
জগদীশ বসু বড় বিগ্যানী
বেগম রোকেয়া নারী অগ্রণী ৤
(মরহুম ভাষা বীর কবি শহীদুল্লাহ সাহিত্যরত্ন সাহেবের লেখা -সংগ্রহে আল মাহদী )