ভাষা আনন্দোলনের পথিকৃত
তমদ্দুন মজলিস৤
১৯৪৭ এর সেপ্টেম্বরে
করেন যে অফিস ৤


নুরুল হক, মো:তোয়াহা
অলি আহাদ,তাজউদ্দীন,
মাযহারুল  আর গাজীউল হক
সাথে আ:মতিন ৤


ভাসানী আর গোলাম মাহবুব
আনন্দোলনের সাথে
কবি শহীদুল্লাহর কবিতার বই
আনন্দোলনের পাথে‘য় ৤


‘সৈনিক ও আজাদ‘ তখন
কম যায় না,
শাহেদ আলী ,আ: গফুর
আনন্দোলনের আয়না ৤


আসকার ইবনে শাইখ ও সানাউল্লাহ নুরী
আনন্দ্লেনের তেজোদীপ্ত
সূতা ছাড়েন ঘুড়ী ৤


এনামুল হক,মোস্তফা কামাল
সাথে ছিল দ্যুতি ৤
আবুল কাসেমের নাম না বললে
ইতিহাসের হয় বিচ্যুতি৤


জাতীয়তাবাদের জনক যদি
কাউকে বলতে হয়,
বাংলা কলেজ আবুল কাসেম
জানিবে নিশ্চয় ৤