চৌদিক মাতোয়ারা
কুসুম সৌরভে,
মৌমাছি ছুটে আসে
গুন গুন রবে ৤
আল্লাহর ইংগিতে
মৌমাছির ঝাক,
কৌতুহলে সবে মিলে
বানায় মৌচাক ৤
ফল হতে ফলে যায়
আল্লাহর আদেশে,
মৌ খায় চুষে চুষে
মৌজের আবেশে ৤
কৌশলী আল্লাহর
কি কুদরত ভাই,
মৌমাছির পেটে গিয়া
মধু হয় তাই ৤
সেই মধু মানুষের
রোগে মহৌষধ,
পান করে আদম কওম
তাড়ায় আপদ ৤
কুরআন পাকে এ বয়ান
সূরা নযলে ৤
আরে ও আছে নবীজির
হাদীছ কোলে ৤
হর মাসে যে তিনদিন
মৌজে মধু খায়,
মউত রোগ ছাড়া তারে
মহামারী না পায় ৤


(সংগ্রহে -আল মাহদী মোহাম্মদুল্লাহ, সভাপতি -ভাষা বীর শহীদুল্লাহ স্মৃতি পরিষদ ,ঢাকা ও কুমিল্লা  )