“ সুখের জায়গা “


এক যে আছে , সুখৈর জায়গা
অভাব নাইকো জানা,
মন যাহা চায়, করতে পারে
কেউ করে না মানা ৤


আরাম আয়েশ , আর বিলাশের
উতসব হরদম;
নজীর বিহীন রুপের ছটায়
একটুকু ও নয় কম ৤


ফুলের বাগান আছে সেথায়
আছে দরিয়া,
নিচে তাহার আছে নহর
যায় যে বহিয়া ৤


সেই জায়গায় কেউ কখন ও
বুড়া নাহি হয়,
হুর পরী আর গেলমানরা
করে মন জয় ৤


আয় ছেলেরা আয় মেয়েরা
সেথায় যাবে কে ?
নবীর(দ:) রাহে , আল্লাহর বিধান
মেনে চলে যে ৤


নাফরমান ,বদকার আর
দাইউস যেই জন ,
সেই জায়গায় ঢুকতে তারা
পারবে না কখন ৤


সেই জায়গার নামটি জানো
বেহেশত বলে তারে ,
আল্লাহর দিদার লাভ করিলে
পুলক বারে বারে ৤


( তথ্য সংগ্রহে : আল মাহদী মোহম্মদুল্লাহ, সভাপতি -ভাষাবীর কবি শহীদুল্লাহ(১৯২৩-১৯৯৫ইং) স্মৃতি পরিষদ )
১১/১২/২০১১ইং