বাংলার স্বাধীনতা বিকালো
মহাজনী রায় দূর্লভ,
সাথে ছিল মিরজাফর
জগতশেঠ ও ইংরেজের মতলব ৤


ক্ষমতা লোভী দালালেরা
পারেনি তা রাখতে,
বিড়ালের পিঠা ভাগ
বানরের তখতে ৤


যুগে যুগে আসে সেই
শেঠ, মীরের বংশ ,
পোড়া মুখী বলে গেলো
শেখেরা তার অংশ ৤


এরা পারে সব কিছু
দিয়ে দিতে বাংলা,
মনে বলে হরি হরি
মুখে বলে আল্লাহ ৤


সাবধান দেশবাসী
এদের থেকে সাবধান
মানেনা কো আল্লাহ
বোঝে না কো কোরআন ৤