আমি দেশ প্রেমীক,
আমি নির্ভিক;
আমি জাতীয়তাবাদী,
তাই ওরা বলে , আমায় ;
ভারত বিরোধী ।


আমি চিতকার করে বলি,
বেরু বাড়ী নিলো ,
পদ্মা ও শুকালো ;
তিস্তায় দিবে বাঁধ ।
রাতের আধাঁরে,
কেন চুপিসারে;
ললাটে আঁকাবে ফাঁদ ।


আমি চিতকার করে বলি,
দ:খে আপনার চুল তুলি ।


গণ বিরোধী কোন চুক্তিই,
ইতিহাস করেনি ক্ষমা ।
আজ যা করছো , তা পাবে ;
ইতিহাসে রবে জমা ।


আমি ভারত বিরোধী বলে ,
আমি গর্বিত, পুলকিত;
তুমি দেশ বিরোধী বলে,
ভয় পেয়ে হও চমকিত ।