আয়রে দামাল বেগ বেসামাল
বঙ্গ মায়ের স্বপন তুই
বঙ্গ ভাষী স্বপ্ন চাষী
চষবি এবার গগন ভূঁই।


লুটবি পাতাল ছুটবি মাতাল
শূণ্যে গড়বি সিংহাসন
রুদ্ধ কপাট করবি লোপাট
বিশ্ব করবি তুই শাসন।


আয় উদাসী সর্বনাশী
করবি এবার দিগ্বিজয়
ঝঞ্ঝা বেগে ছুটবি রেগে
দ্যুলোক ভুলোক করবি লয়।


তরুণ সেনা হস্তে বীণা
সাম্য ন্যায়ের ধরবি গান
নয় পরাজয় আনবিরে জয়
বঙ্গ মায়ের রাখবি মান।


আয় ছুটে আয় দিন কেটে যায়
নামবে আঁধার গহীন ঘোর
দামাল ছেলে তুইনা এলে
আনবেকে বল রঙিন ভোর।