কারো ভালোবাসা চাইনা আমি অনন্তকাল
কেউ ভালোবাসুক, আমার কথায় আমার
ভালোবাসার দাস হয়ে থাকুক- চাইনা আর
বিনিময়ে আমি তোমার হব, তুমিই আমার।


আমি পরিপূর্ণ হতে চাই, তোমায় ভালোবেসে
তোমার দু:খের সাথে আমার সব অনুভূতি রেখে
তোমাকেও পরিপূর্ণভাবে গড়ে ওঠার সকল
সুযোগ এনে দিতে চাই তোমার হাতের মুঠোয়।


কেউ আমাকে ভালোবাসু্ক, না বাসুক
আমি ভালোবেসে যাব, হৃদয়ের ফুল নিয়ে
তার জন্য দাঁড়াবো বারান্দায়, অফুরান
হাসির ছবকে যেন বেঁচে থাকি প্রেমের ছায়ায়।


রাত হোক, আমি আছি;
সন্ধ্যাতারা নেমে গেলে আমার কোমল লেপে
দুই জনা পাশাপাশি থেকে যাব
আমাদের সুখ-দুখ নিয়ে চলা মানবীয় প্রেমে
কেউ আমাকে ভালোবাসুক না বাসুক
আমি ভালোবেসে যাব।


তোমাকে জাগাবো আমি আমার ভালোবাসায়
আমারই মত।



                                          মাহফুজ
                                        ০৩/১১/২০১০