আমি দেখিনি একাত্তর
দেখিনি বায়ান্ন
দেখিনি আমি কালো রাত্রি ২৫ সায়াহ্ন।
দেখিছি আমি শাহবাগে ঐ প্রজন্মেরই অর্জন,
শুনেছি আমি দৃপ্ত কন্ঠের তারুণ্যেরই গর্জন।
তুই রাজাকার তুই রাজাকার কন্ঠে আওয়াজ তোলে
ফাঁসি দিয়েই রাজাকারের ফিরব মায়ের কোলে।