তোকে বলবনা ভালোবাসি
আড়াল থেকে ভালবেসে যাবো।
দৃষ্টির সীমানায় তোকে বেঁধে রাখব অন্য আলোয়।
তোর চাওয়া পাওয়া দিয়ে নিজেকে সাজিয়ে
ভালোবেসে যাবো নিজেই নিজেকে।
তোর সাথে কাটানো সময়ের স্মৃতি দিয়ে
নিজের মাঝেই গড়ে নেব অন্য ভুবন।
সেখানে শুধু তুই থাকবি,
তোর স্পর্শ থাকবে,
তোর শরীর থেকে আসা মিষ্টি সুবাস থাকবে।
থাকবে তোর ভাললাগা আর,
তোর ঠোঁটের কোণের আলতো হাসির মায়াজাল।
ভুবনটার আকাশটাকে ক্যানভাস করে
তোর একটা ছবি আঁকবো
তুই নীল একটা শাড়ি পরে থাকবি
তোর শাড়ির নীল থেকে একটু নীল নিয়ে
আকাশ নামের ক্যানভাসে ছড়িয়ে দিব।
এক টুকরো সাদা মেঘ ও আঁকবো
ঐ সাদা মেঘটুকু আমার ভেলা হবে।
সাদা মেঘের ভেলায় করে,
তোর চারপাশে ঘুড়ির মত গোত্তা খাব।
আকাশটার একটা নাম ও দেবো,
“নীল মেঘ, নীল পরী” ।
আমি নীল মেঘ, তুই আমার নীল পরী।
তুই আমায় জুড়ে থাকবি।
তোকে স্পর্শ করতে ইচ্ছা করলেও থেমে থাকব।
কারন জানি পারব না তোকে স্পর্শ করতে।
তুই যে আমার অধরা,
তুই স্পর্শের বাইরে,
তুই সীমানার বাইরে।
না, তোকে স্পর্শ করতে না পারার কোন কষ্ট থাকবে না,
তোকে না পাওয়ার ও কষ্ট থাকবে না।
প্রাপ্য বিষয় না পাওয়ার কষ্ট থাকে,
কিন্তু, যা কখনই পাওয়ার নয়
তা না পাওয়ার ও কষ্ট থাকে না।


তোকে শুধুই ভালবাসতে চাই,
নিজের করে পেতে চাই না।
যদি তোর কাছে কিছু চাইতেই হয়, তবে চাইব
তুই এখন যেমন তেমনি থাকিস।
তোকে নিরবে ভালোবেসে যাবো
নীল মেঘের নীল পরীর দিকে তাকিয়ে
আনমনে মাঝে মাঝে হয়ত বলে উঠবো,
খুব ইচ্ছে করে তোকে ভালবাসতে,
পিছিয়ে যাই, যখন দেখি তুই সীমানার বাইরে।