তোমাকে ভালোবেসে যাওয়া প্রত্যাশিত অপূর্ণতা নিয়ে
সমস্ত পৃথিবীর সবকিছু থেকে নিজেকে আড়াল করে তোমায় নিয়ে স্থাপিত ভালবাসার
নিয়মিত সংস্কার ও রক্ষণাবেক্ষণের কাজ চালিয়ে যাওয়া,
মানে তোমাকে প্রতিদিন নতুন করে শুধুই ভালবাসা।
ভালবাসার ও বাস্তবতা থাকে,
বাস্তব জীবনের দৈনন্দিন বাস্তবতার মত ভালবাসার বাস্তবতাও সহজ আবার কঠিন।
সে যাই হোক না কেন
ভালবাসার এ বাস্তবতার হিসেব নিকেশ থেকে দূরে থেকে
তোমাকে ভালবাসায় ঘিরে রাখতে চাই একদম নিজের মত করে।
গতানুগতিক ভালবাসার মত তোমায় নিয়ে হারিয়ে যেতে চাই
তোমার স্পর্শ পেতে চাই, তোমার হাত ধরতে চাই
ধরেই রাখতে চাই।
তোমায় নিয়ে স্বপ্ন বিলাসিতায় ডুবতে চাই
সেই স্বপ্ন বিলাসিতার নাম হবে,
“স্বপ্ন বিলাস প্রাইভেট লিমিটেড”
সেখানে শুধুই তোমায় নিয়ে স্বপ্নের বিপনন
তুমি স্বপ্নের একমাত্র খদ্দের, আমি ফেরিওয়ালা
হাজারো রঙ্গিন স্বপ্নের পসরা সাজিয়ে তোমার কাছে ফেরি করে যাওয়া।
কখনও ঝুম বৃষ্টিতে কাক ভেজা হওয়ার স্বপ্ন, কখনও মাতাল হাওয়ার স্বপ্ন,
কখনও ব্যস্ততা কে ফাঁকি দিয়ে তোমায় নিয়ে হারিয়ে যাওয়ার স্বপ্ন,
দিনের শেষে ঘরে ফেরার সময় দুজনের মন খারাপের স্বপ্ন,
জানালার গ্রিল গলে আকাশে চোখ রেখে তোমায় ভেবে যাওয়ার স্বপ্ন,
আনমনে তোমায় ভেবে ঠোঁটের কোণে চলে আসা মৃদু হাসির স্বপ্ন।
এমন শত সহস্র স্বপ্নের কারিগর হয়ে তোমাকে স্বপ্ন ডানায় ভাসিয়ে রাখতে চাই
প্রতিটি ছোট বড় স্বপ্নের একদাম, তুমি আর তোমার ঠোঁটের আলতো হাসি
না, এর মাঝে ভ্যাট প্রযোজ্য নয়।
জটিলতায় ঢুকতে চাই না
সহজ সরল হিসেবে তোমার কাছে স্বপ্নের ফেরি করে
তোমাকেই ভালবাসতে চাই।
যদি কখনও তোমার আঙ্গিনায় স্বপ্নের খরা খুঁজে পাও, তবে ভেবনা আমি হারিয়ে গিয়েছি
আমি আছি, হয়তো তোমার জন্য নতুন কোন স্বপ্ন গড়ার নেশায় বুঁদ হয়ে আছি।