ফেন্সি !!! তার বান্ধবিরা তাকে নিয়ে লিখেছিল এই এক গুচ্ছ ছন্দ। কে লেখিকা? জানিনা । সে যেই হোক তাকে ধন্যবাদ কারণ সে অন্তত লিখতে জানে, বুঝতে জানে, বোঝাতে জানে ।


তার বান্ধবিরা তাকে নিয়ে লিখেছিল………..
ফেন্সি
মেয়েটির নাম অপসরা
করছে এখন লেখাপড়া
দেখতে অনেক সুন্দরী
মনে হয় যেন হুরপরি
মনটা তার অনেক ভাল
নিতে চায় শিক্ষার আলো
ফেন্সি তার ডাক নাম
খেতে পারে আম জাম
স্বভাব তার সরল সোজা
কেউ তাকে দেয়না সাঁজা
কম কম বলে কথা
কাওকে কভু দেয়না ব্যাথা
ও আমাদের অনেক ভাল ফ্রেন্ড
এ বন্ধন কভু হবেনা ইনড
________________________________(০৭/০৭/২০১১) -ফেন্সি



আমি তার উত্তরে দিলাম ধন্যবাদ তাকে যে বানালো এই ছন্দগুলকে
ধন্যবাদ
কি তোমার নাম ! আমার নয় জানা !
তোমার মন-আনন সবই অচেনা !
তবুও মনে হল তুমি চেনা-জানা
কারণ,আমার পছন্দ তোমার গহনা ।
গহনা ? তোমার প্রতিভা-চিন্তা-চেতনা ।
আমি মুগ্ধ ! দেখে তোমা ছন্দ রচনা ।
চালিয়ে যাও এ চর্চা , কভু থেমনা,
তুমিই আগামীর নব সম্ভাবনা ।
তুমিই পার করতে নতুনের সূচনা,
তাই করতে থাকও ভাল-মন্দের তুলনা,
ভুলনা ! ভুলনা ! এ পথ কভু ভুলনা ।
এথায় পাবে মুক্ত ছায়া ও শান্ত মোহনা,
এজন্য সচল রাখিও তব নব ভাবনা ।
বুঝবে মানব হৃদই, বুঝবে সব হৃদের কামনা
যদি চাও পেতে সুন্দর পৃথিবীর ঠিকানা-
প্লীজ, এ লেখ্য শক্তি হারিওনা ।
কোন অধিকারে এত কিছু বলা , জানিনা ।
তাই অনুরোধ কিছু মনে করোনা ।
তোমার জন্য রইল শুভ কামনা
ইতি .........থাক......বললাম না ।
________________________ হাসান আল মাহমুদ
(১১/১১/২০১১) –ধন্যবাদ