শালিক ডাকা ভোঁরে নিদ্রাভঙ্গ। অপেক্ষা
অহিংসা,নির্লুভ,মিমাংসিত পথের ।
নিত্যই তপন উদয় অস্ত বা মেঘাকাশ
আঁধারে চাঁদ তাঁরার হাসিমুখ,
সনাতন প্রকৃতি আপন স্ব রূপ এখনও তাই
মানুষগুলু আত্ম সচেতন।
পূর্বের মতই রাতদিন তবু অপেক্ষা
অহিংসা,নির্লুভ,মিমাংসা-------