সুখ শান্তির জন্য পৃথিবীর সব শুভ - অশুভ কর্মকাণ্ড ভাগাড়ে জড়ো হয় ।
শুভ বল তুমি
অশুভ বলি আমি ।
প্রতিটি সাধু - প্রেতাত্মা সুখ - শান্তির জন্য বিশ্বসংসার ফালাফালা
করে ফেলে ।
তন্ন তন্ন করে টোকাই প্রতিটা ডাস্টবিনে শান্তি খুঁজে বেড়ায় ।
অপঘাতে মরে মেঘনাদ ।
ছলে - নাট্যে বেজন্মা বীরের খাতায় নাম লিখে লক্ষন ।
রামের বেদিতে সুখ কিনে নেয় দশ মাথা রাবন ।
ওম শান্তি !
পরকীয়ায় অনুক্ত শব্দের নাম , অত্যুজ্জ্বল দ্রোহের নাম শান্তি ।
আমরা আমাদের সাথে পরকীয়া করি ।
রাষ্ট্র আমাদের সাথে পরকীয়া করে ।
মত্ত উল্লাসে রাষ্ট্র যার তার সাথে পরকীয়া করে বেড়ায় ।
কেউ দেখে না , শোনে না , কেউ বোঝে না।
বিপ্লব স্পন্দিত বুকে প্রত্যেকে জাতিসংঘ মহাসচিব বনে যায় ।
নিন্দা - প্রস্তাব করে করে আজীবন পার করে দেবে ।