তুমি আসবে বলে পলাশ হয়েছে লাল
তুমি আসবে বলে দখিনা বাতাস, আজ মাতাল!
তুমি আসবে বলে সব কথা আজ গান
তুমি আসবে বলে মেঘেরা পেতেছে কান!
তুমি আসবে বলে নদী আজ বড় শান্ত
তুমি এলে পরে বৃষ্টি নামবে,ঝরবে অবিশ্রান্ত !!
তুমি আসবে বলে অলিরা বসেছে ফুলে
তুমি আসবে বলে মাতাল আজ মহুলে।
তুমি আসবে বলে বাতাসে মাধবী লতা
তুমি আসবে বলে ছড়িয়েছে আকুলতা।
তুমি আসবে বলে ভাটি গাঙ্গে যাবো বেয়ে
তুমি এলে পরে হারিয়ে যাবো---
কোনো দূর দেশে, তোমায় সাথে নিয়ে!