গাজোয়ারি কাব্য কথন ধুত্তোরি সব
এসব হলো আগোছালো মনের বাতিক


ছাদের ওপর মেহগনি - রং ফুলের টব
পদ্ম পাতায় বৃষ্টি খেলার সমানুপাতিক


রাখ না এসব মন ফসলি দেনার দায়
থাক না সকল কাজল আঁখি হৃদপাদপে


স্বর্নগন্ধা বনের মধুর ছোঁয়াচ চায়
সকাল বেলার নদীর মতোন শ্রান্তভাবে


স্মৃতির গোড়ায় সামান্য রং তুলির খোঁচা
থাক না এখন এক ভাবে সব থাকতে দে


মধ্যবিত্ত জীবন মানে কস্টে বাঁচা
ভাবনা গুলো সর্বহারার হৃদখাঁচাতে


পালটাবে সুর বদলাবে রং তোর খোঁচাতেই
সঙ্গি শুধুই কলতলা ঘর চিলকোঠাছাদ


হাজির যখন দিক বিদিকের মান বাঁচাতে
হিম্মত রেখে গুঁড়িয়ে দে সব বাদানুবাদ।