দেড়হাজার সাদা গোলাপ আর
দেড়হাজার পদ্ম ফুলের পাপড়ী
দেড়হাজার মাছরাঙা রং স্বপ্ন
আছে অপেক্ষাতে তোরই


দেড়হাজার সাদা গোলাপ দ্যাখে
দেড়হাজার স্বপ্নে কৃষ্ণ পিঠ
দেড়হাজার আশায় আশায় থাকে
হৃদয়ে নীল দিগন্ত গীত


দেড়হাজার বছর পরে এলি
দেড়হাজার পদ্ম পাপড়ী তাই
দেড়হাজার আশায় আশায় থাকে
যদি তোর কন্ঠে ছোঁয়াচ পাই


দেড়হাজার মাছরাঙা রং স্বপ্ন
দেড়হাজার বছর ধরে জমানো
দেড়হাজার চুম্বন চাই তার
তবে এই দূঃখ ভুলিবার