এক)


সারা গায়ে আকাশ মেখে
রোদ সেঁউতিতে এলান গায়ে
দুহাতে রুষ্ট মেঘকে ডাকো
তোমার সাথে প্রেম করার
সাধ্য কার! নষ্ট মেয়ে


নগ্ন পিঠে একলা শুয়ে
বেণীর নদে ভাসো
নষ্ট মেয়ে এমনি করেই
তুমি কি  ভালোবাসো
সারা আকাশ ডেকে দেয়া
কৃষ্ণ কালো মেঘটাকে


দুই)


স্পর্শে তোমার স্বর্গসূখ
ওষ্ঠে আকাশ ঘ্রাণ
বেণীর নদে সিক্ত নয়ন
দেখে মেঘ বারিতে স্নান


মেঘের খাটেই শয়ন তোমার
সেঁউতি রূপী পিঠ
তোর ওই শ্যাওলা ভেজা পিঠ


ওরে স্পর্শে তোরই স্বর্গ সুখ
ওষ্ঠে আকাশ ঘ্রাণ
বেণীর নদে সিক্ত নয়ন
দেখে মেঘ বারিতে স্নান


তিন)


সাক্ষী থাকুক সন্ধ্যা তারা
সাক্ষী থাকুক সমুদ্দুর
স্বর্গ রূপী নয়ন জোড়ায়
ভাসলো মোর চিতল বুক


সাক্ষী থাকুক হাজার তারা
অমানিশীর অন্ধকার
চক্ষু মেলে নয়ন দেখি
প্রেম করার সাধ্যি কার?