"আমার সমাধি হবে অমোঘ চিতায়
তখন আগুন হয়ো সুকুমার রায় "


এবার চুরি গোঁফ চুরি!


শুরু)


ছিটেল দিদির ভয়ে কাবু বং আজি দিগ্ ভ্রান্ত
মিথ্যা ভাষণ দেবার ব্যামো সক্কলে তো জানতো


ছাত্র খুনেও খোসমেজাজে সি আই ডি কে ডেকে
ল্যাম্পপোস্টকে খুনী করেন পুলিশ কে দেন চেপে


এতেও আস্ত বঙ্গ জুড়ে পড়লো নাতো গোল
সবার সকল হচ্ছে মালুম, নেই তবু হেলদোল


সম্প্রতি)


মহিলা - নিবাস মধ্যমগ্রাম তান্ডবেতে পুলিশ
দলের গুন্ডা মেটান কাম, সাবধানে মুখ খুলিস


ব্যস্ত দিদির কঠিন আদেশ। প্রশাসনের গাড়ির;
পেট্রোল ঢেলে পুড়লো মেয়ে শবের ঘোরাঘুরি


দিদির শাসন, ব'লে কথা! তাও কি হয় সত্যি?
অপোশাসন বেড়েই চলেন, কমেননি একরত্তি


মুকুলবাবু বুঝিয়ে বলেন, "এসব কিছু হয় না "
চলুন সবাই সামনে ধরি বঙ্গভূমির আয়না


রেগে আগুন হলেন দিদি, তেড়ে বলেন তিনি
"কারুর কথার ধার ধারিনে কামদুনীকেও চিনি! "


"নোংরা রটায় মিডিয়া যতো বিচ্ছিরি সংলাপ
গারদেতে পুড়লে তবেই ঘুচিবে প্রলাপ "


"এবং যদি আবার বলিস এমন করবো জবাই
টের পাবি না সাবাড় হবি, সক্কলে সব্বাই! "


ভীষণ রেগে বিষম খেয়ে দিলেন ঠুঁসে যাঁতায়
"কাউকে বেশি লায় দিতে নেই, সবাই চরে মাথায় "


"পার্টির কিছু বাঁদর গুলোর মাথায় খালি গোবর
মিডিয়া সিটু টেরটি পেল, কেউ রাখেনি খবর? "


"ইচ্ছে করে শ্যামল ব্যাটার গোঁফ ধরে খুব নাচি
মুখ্যুগুলোর মুন্ডু ধরে কোদাল দিয়ে চাঁছি "


অতঃ কিম্?)


"ছিটগ্রস্ত আমায় বলে! আমি কি কারুর কেনা?
উল্টো দিকে ভোটটা পরুক, এমন কেলাবোনা! "