পাড়ার ভিতর ও বাহিরে
              অলি গলি অন্দরে
ভিখু তুমি
               খাঁখ রদ্দুরে .......


ভোটের আগে যেমন ধরুণ
থমথমে পথঘাট রাস্তা নিঝুম


যেমনি তোমার দলের চেলা
বাইকে যায় ভীড় করে


পাড়ার ভিতর ও বাহিরে
              অলি গলি অন্দরে
ভিখু তুমি
           (আজ) খাঁখ রদ্দুরে .......


নির্মল এক গ্লাস জলে চুমুক
করুণ হাস্য মুখে ভোটারের মুখ


এমনি কিছু আশার ছোঁয়া
ছুঁইয়ে নাও ভোট গন্ধরে


পাড়ার ভিতর ও বাহিরে
              অলি গলি অন্দরে
ভিখু তুমি
               খাঁখ রদ্দুরে .......


ভালো রাখা ভাল রাখি
সে তো ভোটের পরেও বাকি
"দিও তোমার ভোট খানি "
আবেদন এই ভোটার রে ....


পাড়ার ভিতর ও বাহিরে
              অলি গলি অন্দরে
ভিখু তুমি
               খাঁখ রদ্দুরে .......