ঐই নীল নীল আকাশে
এই হিমি হিমি বাতাসে,
মন তুই কি যে খুজিস !
তাই জানলাম না,দেখলাম না,বুঝলাম না,
কিংবা আজ ও শুনলাম না ।
তবুও মন পথিক তুমি আমায় ছুয়ে দাও।
আকাশের নীলেতে হাত দুখানা ধরো,
ভেসে থাকো কোনো এক অজানার দেশে।
একা একা মিছামিছি আমার পাশে পাশে
সব অভিমান ভুলে তুমি সবার শেষে,শেষে।
শেষ কোনো বিকেলে ধূলি জমা
গোধূলীর আলোয়,
ভালোয় ভালোয় যদি জীবনটা শেষ হয়,
হোক না ক্ষতি কি ?