প্রিয়সি,প্ৰনয়ী কিংবা জানি নাই
কিছু সুবাতাসের হাসি,
আছরে পরে আমি আসি কাছে,
নাও গোলাপ ধূলি।
কিংবা পানির কানাকানি,
বলি শ্রীমতি কনিষ্ঠার এক বাক্স
মায়া কবিতাৰ শেষ উপন্যাস।
মিছিমিছি কিছু মানে ছারা তিতলির
আকাশ কান্না,নিলে নিও ভাঙ্গা শশী, নাকি তার জোছনা পাতায়
মাতাল হাওয়া গান গাওয়া একে যাওয়া না পাওয়ার খনিক ভিড়েৰ আড়াল ।