অবাক চেয়ে থাকি,
অবাক হয়েই দিন কেটে যায়।
মাঝে মাঝে নীল আকাশটা মন খারাপ
করে নামে অস্পৃশ্য অবষাদ !
অবাক অবষাদ, মিছামিছি পড়ে থাকে । আবাক প্রেম খুজি, খুজে খুজে অবাক হই।
কখনো কখনো আবছা মধ্য দুপুরের
নিরবতায় উকি দেয় পাখা !
অবাক পাখা, মেলে যাই উড়ে।
আসলে মন ভেঙ্গে যায়,
ফড়িং হয়ে থাকে কাজলে।
মাঝে মাঝে যদিও তা
চৈত্রের লু হাওয়ায় বোয়ে যায়!
মেঘ হয়ে ডুবে যাই, কাজলের অতলে ।