তুই আমার প্রথম কাব্যের ভায়োলিন সুর,
তুই আমার সুখ ছড়ানো আকাশের দুর ।
তুই আমার কান্না জমা রাঙা পাখির
হাঁসি,
তুই আমার শুভ্র বাতাস যেথায়
আমি ভাসি ।
তুই আমার চায়ের কাপে অল্প চিনির
স্বাদ,
তুই ছাড়া মেঘ করে মনে অবসাদ ।
তুই আমার প্রথম ঘাসে শিশিরের ঢেউ
তুই আমার শুন্য তবু অসীমের কেউ ।
তুই আমার প্রিয় গান কানে লেগে থাকা,
তুই আমার দুরে হারেনো প্রজাপতির
পাখা।
তুই আমার ছোট বেলার খেলনা পুতুলের
আঁড়ি
তোর সাথে পেরেও আমি হাজার বার
হারি ।