আলো নিভছে ক্রমাগত,,,,,
চোখের প্রকাশে বারংবার আহাজারি,
যে কবিতার নাম নেই,
দেশ নেই, আকাশ নেই,
ভাল বলার দুঃসাহস নেই,,,,,
তাকে কবিতা বলি কোন প্রকারে!!!
কবিতার হত্যা করা জানতে হয়,
নির্মমতা বুকে চেপে,
শিখতে  হয় বহুকালের ইতিহাস।।