রংচটা দেয়ালে একটা কবিতা লিখেছিলো কবি বহু আগে,
কংক্রিটের লালচে কালিতে বেশ সাজিয়ে দিয়েছিলো নতুন বধূর ন্যয়,
জ্যোত্স্না পড়লে কবিতার দেহে,
অষ্টাদশী কিশোরীও হিংসে করে ;
লাজুক কবিতা ধার দিতে থাকে তার রূপ,
বৃষ্টির ফোটায়, সূর্যের কিরনে,
কবিতা দেয়ালে আবদ্ধ,
কবি কখনো সময় পায়নি নিতে ঘরে।।
এদিকে কবি বহুকাল পর এসে হাজির,,
কবিতার খোঁজে;
অনেক দেরী হয়েছে, সে হারিয়েছে যৌবন,
সময়ের স্রোতে!!
অভাগা কবি, আবার এঁকে দেয় কবিতার রূপ;
ডায়েরীতে লিখে,
আবার সময় শুরু নতুন হাওয়ায়,
দুজন ভালোবাসায় দেয় ডুব।