একটা গান লিখবে বলেছিলে তুমি,
আলো-আঁধারী গান,
কখনো নির্জন কলোরব,  
কখনোবা যান্ত্রিক জীবন।
অবকাশ কই? ভালোবাসার!!
যে ঘোড়ায় লাগাম নেই,  
তাকে আটকানোর সাধ্য কার???
হরিণের চোখ মায়াবী হয় সত্যি,  
তবে ছুটে চলা ততটাই ক্ষিপ্র।  
ভালোবাসা তো মেঘের-ও আছে,  
তাই বলে কি বজ্র ছোড়োনা?
সবসময় বৃষ্টি প্রত্যাশা ব্যর্থতার নামান্তর।
স্বরবর্ণের ধাঁধায় বিভোর রেখে,
এ অবেলায় ভাতঘুমে নিমজ্জিত রেখে
কবিতার ভৎসনা, আমায় খুব ভাবায়।