(এ জীবন,যৌবন সবই ক্ষণস্থায়ী এ বিশ্ব সংসার একটি রঙ্গমঞ্চ, আমরা প্রত্যেকে নিজ নিজ ভূমিকায় অভিনয় করে চলি শুধু,সমাজে,সংসারে,রাজ্যে,কর্মক্ষেত্রে সর্বত্র,সৃষ্টিকর্তা আমাদের সাজাচ্ছেন আপন খেয়ালে, এ বিশ্বসংসার একটি বিরাট নাট্যমঞ্চ আর আমরা তার অভিনেতা,অভিনেত্রী মাত্র)


           খেলাঘর
জীবনের খেলাঘর কতনা আড়ম্বর,
আয়োজনে শুধু তার গড়ে ঘর সংসার
সকাল সন্ধ্যায় সাজোয়া অনন্তর,
আছে তার প্রসাধন,গোছানো নিরন্তর
ঘন্টায় ঘন্টায় সংলাপ বদলায়,
বদলালে প্রয়োজন দৃশ্যটা পালটায়
সকালের সাজ তায় দুপুরে আরেক সং
সাজঘরে মিশে যায় অভিনয় রংচং
প্রতিজনে মন রাখা সংসারী সাজোয়ার
কত ছল মানুষের ঢেকে রাখে সাজঘর
ছবি আঁকে যাদুকর মানুষের অভিনয়
যেমন দৃশ্য যার সাজ তার দুনিয়ায়
আসা যাওয়া মাঝে শুধু নাট্যমঞ্চ খেলা
অহরহ সাজ তাই সংসার ভব মেলা
ঘরে সাজ,ভবে সাজ,সাজ লোকালয়ে
সমাজ,রাজ্যে সাজ,সাজ রঙ্গালয়ে
জীবনের সাজঘরে আছি মোরা দরবারে
সাজাছেন বিধি তায় নিত্য এ পারাবারে