উত্সর্গ তোমায় আদি কবি, রসনায় বিষাদ জমেছে
করহে শোধন,ত্রৈগুণ্যে বল্কলিত জর্জর প্রসাদী ভজন
  পথিমধ্যে খন্ডিত হয়ে বাসনার পিপাসিত দেহ--
                   দৈব পরিত্রাণে
               বিবর্জিত উপহাস হলো।
   চেয়ে থেকে জাঁকড়ে বর্জিত দ্রব্য অনিচ্ছার অজুহাত
   দেশে দেশে খোলসের ত্যাগ ফ্রন্ট পেজ শিরোনাম
   কোনো শর্ত অমৃত ছাড়াই,ভোজ হলো মহা উত্সব।