বেশ কিছু আগে মৃত আমি ঢেকে গেছি,
দাবীখানা রেখে তীব্র সংকট
গতকালও মোহ্ ছিল মিলিয়ে হৃদয়
একরাশ দৈব দুর্বিপাঁকে কলঙ্কিত হলো
মাঠ ছোঁব,পারাপার গভীর পুকুর
ছিল সাধ,বলে গেছি আগন্তুকের কাছে
একটা স্বাধীন ভূমী,কিছু অনুগামী সুর
আপন প্রতিষ্ঠা হলে মুক্ত বাতাস ।
হৃতপিন্ড জুড়ে জমাট প্রদাহ শরীর-
করেছে প্রসব নীল নীল কীট ভঙ্গুর
ঘিলু হীন আমি,প্রদাহ হলাম মানুষ বিচার।
রক্তশূণ্য আমি,হৃদয়ের দরবার অনাথ হলাম...
বিবর্জিত অচল হৃদয় থেমে গেছি চিরতর।
দুর্বিসহ ভ্রম প্রবল ধারায় বইছে প্রলয় ঘূর্ণি
কালের কীটানু  প্রসবিত দেহ বহ্নি উত্সব
বেশ কিছু আগে দিয়েছি সাবলীল ছবি সংসার
প্রমাণ হয়েছি মৃত দাবী শূণ্যঘরে নিমজ্জিত হয়
রক্ত চাষ পৃথিবীজুড়ে ঢেকে দিয়ে মানবাধিকার
আত্মকাহিনী ঢেকে  অ-নিষ্ঠার চরম দুর্নীতি
বিশাল পৃথিবী হাঁ গিলে নিয়ে ঘর্মশ্রম নিষ্ঠা জীবন
উদ্গীরণচ্ছলে কতিপয় নিরীহের প্রতিষ্ঠা খেয়ে
একত্রিত সুষ্ঠ যাপন,বৃত্ত জীবন মুছে ফেলে স্পৃহা
রাজনীতি কায়দায় বসিয়ে রসিয়ে,হাসিয়ে-কাদিয়ে
যাবতীয় খ্যাতি-ট্যাতি, লিখে দেয় ইতি মৃত সে।