(বন্ধুরা,আজ আমার বাংলা কবিতা বিভাগে শততম কবিতায় সকল সদস্য বন্ধু ও পাঠক পাঠিকাকে জানাই আমার বিনম্র শুভেচ্ছা ও অভিনন্দন যারা ক্রমাগত আমার পাশে থেকে সর্বদা আমায় অনুপ্রেরণা জুগিয়েছেন ও উত্সাহিত করেছেন তাদের প্রত্যেকের প্রতি রইল আমার ভালোবাসা ও আন্তরিক অভিনন্দন।)


কি এমন অপরাধ ?একটা পদার্থ ভেঙেছি
পুরাতনী সংগ্রহ থেকে,নক্সার দুর্বোধ গুলো
পিছু টানছিল, বড় মায়াময় মোহ্ আষ্টে-পৃষ্টেৃ-
তুলেছিল প্রাচীনের রীতি প্রতি খোঁচায়-----
কোন মনিষীর অন্তরাত্মা শুধু,দু হাত তুলেছি,
স্থাণ দাও ভবিষ্যত্ হাত-পা আড়ষ্ট বড়,অনেকটা-
স্থাণ,ছড়াবো উপাধি অতীত নয়,আগামের মোহ্,
সে শুধু রঙ্গ-ব্যাঙ্গে কতগুলি স্মরণীয় দাগ্
লিখে দেয় কালের কপোলে বলে,"ফের পিছু",
মানিনি যৌতুক।বড় সাধের পাওনা মায়ের-
আয়না,চিকণ-চিকুর হাড়রং পালিশ ঝিনুক
মা ধোয়াতো মুখ তার ঠিক্রা আলোয়,মোহময়ী।
দেয়নি আমায় সমাদর কেবলই পেছন ফেরায়
দেখবনা সেই অপরাধ,কে রেখে গেছে ভুল্।