থিতিয়ে পড়া জলের তলা থেকে দেহটা আমার
গুটিয়ে বাঁচিয়ে নিয়ে দরবার করেছি সভায়
সাত বছর ধরে মৃত আমি জলের অতল ছুঁয়ে,
কারা যেন ভাগ ভোগে বাটোয়ারা শেষে
ফেলে গেছে জলে,মৃত বলে জীবনের আঁশ-
থেমে ছিল বুকের গভীর,সবটুক এই নয়-
কে যেন লেলিহান আগুনে সবটুক জল্
দিয়েছে পুড়িয়ে শত শত মাছের হৃদয়,
জলজ অস্তিত্বে মিশে থাকা আমি বেঁচে-
উঠি অকারণ পৃথিবী সন্তান হয়ে অন্য আমিতে।