ও বুধিরাম!! চলবে লড়াই খেলবি যদি আয়
জমাট্ করে কোমড় বেঁধে এ আসর সভায়।
কি বললি ভাই,এলেমটি নাই নিজ্ চেতনার বেশ্?
প্রলয় নাচন কেবল গাঁজন দুর্মতি দরবেশ।
একলা বসে নিজের রোষে গাঁথলি মালার রাশ
ডান হাত,বাম হাত খেল্ জমালি চুটিয়ে বারোমাস।
বুধিরে তুই বেজায় হীরো স্ক্রীনের বম্বে পাড়া সিনে
সামনে এসে করনা প্রমাণ আসল বেলার দিনে।
জমিয়ে আসর মাগনা কাঁসর বোল্ ফোটালি কত
অধেক দিলি নয়কো খালি প্রতিশ্রুতি মত।
দাদা,দিদি,ভাই-বোনেরা বেজায় খুশী দেখে
বুধিরে তোর জোড় পালোয়ান হীরো ইমেজটাকে।
নাচলি কত গাইলি তত,মাতন রাজার দেশে
আমরা বেজার শুল্ক উজার উধাও হলি শেষে।
গাঁয়ের মানুষ বেজায় সহজ বুদ্ধি নিল না
ডাকলি কাছে চলল পিছে হজমি মেলে না।
বেশ তাহলে আয় সকলে চলবে গানের ডেট্
লড়বি কে আয় এই মওকায় বাড়িয়ে সভার রেট।
শোন বুধি তোর প্রাক্ ভাবনার গোঁড়ায় রাখিস বোধ্
সমুখ মসি কিংবা অসি পিছ্ ঘাত্ নির্বিরোধ।
দেখব বলে তুই পালোয়ান ধর্ কোতোয়াল্ গান
গানের বাওয়া লড়াই হাওয়া কার কতটুক্ দম।