ছোট বেলায় আমি নাকি চাঁদের সাথে অভিমান করেছিলাম
কারন চাঁদ আমার কপালে ঠিপ দিয়ে যায় নি
মা বলতেন, এ জন্য নাকি আমি অনেক কেঁদেছি...!
তখন আমি ছিলাম অবুঝ,
অবুঝ চাঁদ আমার এই অবুঝ হৃদয়ের চাওয়া বুঝেনি...!
আর এখন বড় হয়ে
আরেকটি চাঁদ হাতে পাবার আশায় কাঁদছি
কিন্তু হৃদয় আমার আগের মতই অবুঝ
এই চাঁদও আমার হৃদয়ের চাওয়া বুঝেনি...!