তোমাকে মনে পড়ে
ভোরের স্নিগ্ধ আলোয়, যখন একমুঠো সোনা রোদ হেসে উঠে
তোমাকে মনে পড়ে
ক্লান্ত দুপুরে, যখন চারিদিক ব্যাস্ততায় ছুটে
তোমাকে মনে পড়ে
শেষ বিকেলের রোদে, যখন পাখিরা নীড়ে ওঠে
তোমাকে মনে পড়ে
সন্ধ্যায় ছায়া নামা আকাশে, যখন অন্ধকার হাতছানি দিয়ে ডাকে
তোমাকে মনে পড়ে
নির্ঘুম রাত্রিতে, যখন এই রাত-চাঁদ-পৃথিবী ঘুম নেয়
আমি জেগে থাকি একা, তোমার ভাবনা গুলোর পাহারায় !