যখন তুমি আর আমি ছিলাম
কত যে সময় কেঠেছে পথে
শুধু তোমাকে একটু দেখার প্রতিক্ষায়
মনে আছে একদিন,
তোমার স্কুল ফেরার সময়
পণ করলাম তোমাকে দেখব
তিন চার ঘন্টা স্কুল ফেরার রাস্তায় কাটানোর পরও
তোমার দেখা পাইনি
পরে জানতে পারলাম তুমি আজ স্কুলেই আসনি
এরকম আরো কতযে ঘটনা
তুমি নেই...এখন সবই স্মৃতি...!