শুনতে চাই আরেকটি স্লোগান
যাতে আসবে বাংলার আসল স্বাধীনতা
দেখতে চাই আরেকটি বিদ্রোহ
যা দূর করবে গনমানুষের পরাধীনতা
পেতে চাই আরেকটি নাম
যে মুচে দিবে সব শুন্যতা, সকল অত্যাচারীতা
কোথায় আছ, সিরাজ-উদ-দৌল্লা
কোথায় শরীয়তুল্লাহ,
কোথায় তিতুমীর, কোথায় ভাসানী
জেগে উঠো আরেকটি বার
এই বাংলার আনাচে-কানাচে থেকে
দূর করে দাও সকল অনাচার
এই বাংলা থেকে...তোমার অপেক্ষায় বাংলাদেশ...!