আমি রাজসিংহাসন চাই না
চাই না রাজা হতে
চাই না নাম সর্বস্ব সাধীনতা
আমার এ দেশ স্বাধীন নয়
যদি স্বাধীন হতো,
অত্যাচারিতের কান্নার শব্দ আকাশে বাতাসে ভাসত না
শিক্ষাঙ্গনে গুলি ফুটত না
সন্তানের মৃত্যুতে মায়ের আহাজারি, বোনের কান্না
ভাইয়ের আর্তনাদ শুনতে হতো না...!
চাঁদা না দেয়ায় কোন ব্যবসায়ীর বুকে ছুরি ঢুকতো না
সত্য সমালোচনার ফল মামলা হতো না ।
আরেকটি বিপ্লব চাই
যাতে আসবে বাংলার পূর্ণ স্বাধীনতা...!