চব্বিশে অক্টোবর তোমার জন্মদিনে
সকাল থেকে কত যে উচ্ছ্বাস মনে
হৃদয়ে রক্তক্ষরন তোলে প্রতিক্ষনে ।
কত আকুলতা তোমাকে কাছে পাওয়ার
কত প্রতিক্ষা তোমার হৃদয়ে যাওয়ার ।
বুঝেনা মন ঠাঁই নাই তোমার হৃদয়াঙ্গনে
অবুঝ হৃদয় মানতে চায় না কোনক্ষনে ।
উৎসবে কাটে তোমার সমগ্র দিন
আমার হৃদয়ে বাঝে সকরুন বীণ ।
করি কামনা সুখি হও তুমি
যেভাবে-ইচ্ছা চলি এই আমি
স্বদাহাস্যেজ্জ্বল মুখটি তোমার
নয়নে অভিরাম ভেসে যায় আমার ।
আমি কল্পনায় ছোয়াই তোমার স্পর্শে
তুমি রোমাঞ্চে কাটাও যোগ্যতম বন্ধুর প্বার্শে ।
শুভেচ্ছা জানাই......তোমার জন্মদিনে