কতগুলো দিন রজনী পার হয়ে গেল


তুমি এখন আর কষ্টটাও দাও না


আমি কি নিয়ে থাকি বল


সুখ বা নাই দিলে


বেঁচে থাকার উপায় হিসেবে


তোমার দেয়া কষ্ট গুলোও তো ছিল


আমার বেঁচে থাকার অবলম্বন ।


এইভাবে কাউকে পরিহার করা উচিত নয়


ওভাবে কাউকে দূরে রাখতে হয়না  


যার জন্য তুমি সব


তোমার জন্য সে কিছুই নয়


এই যে অন্যায়,  কষ্টের যুক্তি মেনে নেব কেন !