মন চায়


কষ্টগুলো ফুঁক দিয়ে বাতাসে মিশিয়ে দেই


সিগারেটের ধোঁয়ার মতন


এক ঝলক রোদ যেমন


শিশির বিন্দু সরিয়ে দেয়


তেমনি এক পলক হাসি হেসে সরিয়ে দেই


দুঃখগুলো


তবুও কষ্টের নেশায় আমি কষ্টকে ভালবাসি


দুঃখের জ্বালায় আমি দুঃখকে মনে পুষি


আমি সরাতে পারি না দুঃখকে


আমি ছাড়তে পারি না কষ্টকে ।