চারিদিকে শুধু নাই আর নাই
কোথার গেলে একটু শান্তি পাই ?
সত্যি কারের ভালবাসা নাই
স্বার্থ ছাড়া প্রেম চাই


এমন একটা বন্ধু চাই
বিপদে যারে কাছে পাই
খুঁজে দেখি কোন বন্ধু নাই
বন্ধু কোথায় খুঁজে পাই


জগত এমন হল ভাই
দুর্যোগে দেখি ভাইও নাই
বিপদের সময় ভাইও তাই
বলে আমি কোথায় পালাই


যোগ্য একটা নেতা চাই
সেখানেও অভাব ভাই
ভাল নেতার বালাই নাই
দুর্নীতি ছাড়া নেতা নাই !


টাকা ছাড়া গতি নাই
টাকার খোঁজ কোথায় পাই
টাকা থাকলে পকেটে ভাই
আর কোন ভাবনা নাই


কি দশা হবে ভাই
স্বার্থ ছাড়া কিছুই নাই
স্বার্থের পিছে সবাই তাই
বিরামহীন ছুটে বেড়াই


চারিদিকে একই খেয়াল
সবাই এখন কমার্শিয়াল
দরকার হলেই আপনি আপন
অপ্রয়োজনে আপনি কোন জন !