তোমার জীবন চলার পথে
আমি কোন অন্তরায় তৈরি করি নাই
যা তোমার মন কে বেদনায় ভাসায়
মধ্যরাতে হঠাৎ ঘুম ভাঙ্গিয়ে
তোমাকে বিরক্ত ভরা যন্ত্রনায় ফেলি নাই
যা তোমাকে অশ্রুর সাগরে ঢুবায়
অথচ একটা মুহুর্ত তুমি আমার পিছু ছাড়না
গভীর রজনীতে ঘুম কেড়ে নিয়ে
আমাকে কাঁদিয়ে কি সুখ তুমি পাও
আমি যে তোমাকে ভুলতে চাই !
জোছনার গল্পে বা বরষার সুখ বৃষ্টিতে
তোমার সঙ্গ আমি নেই নাই
যা তোমার সুখ ক্ষণে বাঁধা আনে
উদাস দুপুরে বা গোধুলীর লগ্নে
তোমার ভাবনায় নেই নাই আমি ঠাঁই
যা তোমার ভাবনার মাঝে আমাকে তুলে ধরায়
অথচ আমার সকাল-দুপুর-সন্ধ্যা রাতে
জোৎস্না ক্ষণে রিমঝিম বরষায়
কেন আমায় তুমি তোমাকে ভাবাও, কেন কাঁদাও
আমি যে তোমাকে ভুলিতে চাই !